মাঠ ছেড়ে লালবাগ কেল্লায় বিপিএল!

নতুন রূপে সেজেছে ১৬৭৮-৭৯ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত কেল্লা আওরঙ্গবাদ বা লালবাগ কেল্লা। তবে কোন রাষ্ট্রীয় অনুষ্ঠান নয়, কারণটি ভিন্ন।

আগে থেকে বলা ছিলো দুপরে ঐতিহ্যবাহী লালবাগ কেল্লায় গলির ক্রিকেট খেলবে ঢাকা ডাইনামাইটসের সব খেলোয়াড়রা। তাই এ উপলক্ষে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে লালবাগ এলাকায়।

বিপিএলে আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কোন ম্যাচ নেই। তবে চমৎকার ভাবে দিনটি উদযাপন করলো ঢাকা ডাইনামাইটস।

সেই অনুযায়ী দুপুর আড়াইটায় করা নিরাপত্তার মধ্যে লালবাগ কেল্লায় আসে ঢাকা ডাইনামাইটসের সম্পূর্ণ টিম। লালবাগ কেল্লায় খেলোয়াড়রা প্রবেশ করার সাথে সাথে শুরু হয় দর্শকদের উন্মাদনা।

ঢাকা ডাইনামাইটসের খেলোয়ারদের দেখার জন্য লালবাগ কেল্লাসহ আসে পাশের বাড়ির ছাদ ও জানালায় ছিলো মানুষের উপচে পড়া ভিড়। এর পর শুরু হয় খেলা।

প্রথমে ব্যাট করতে আসে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। প্রথম বলেই ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি থেকে ক্যাচ আউট হন তিনি, কিন্তু ততক্ষনে আম্পায়ার হাত নেড়ে জানান নো বল।

এক ওভার পর পর মাঠে নামে ঢাকা ডাইনামাইটসের অন্য সব খেলোয়ারা। এছাড়া যে বল দিয়ে খেলা হয়েছে সেই বল যে দর্শক ধরতে পেরেছে সেই দর্শক সেটি নিয়ে যায়।

খেলা শেষে সব দর্শকদের প্লাস্টিকের বল ও প্লাস্টিকের ব্যাট উপহার দেয় সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মেহেদী মারুফ, মোহাম্মদ শহীদ, কুমার সাঙ্গাকারা,শহীদ আফ্রিদি, কাইরন পোলার্ডসহ ডাইনামাইটসের খেলোয়ারা।

ঢাকা ডাইনামাইটসের গোলির ক্রিকেট ম্যাচ দেখতে ছুটে আসে অনেক স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী তাদের সাথে বিডি২৪লাইভের প্রতিবেদিকের সাথে কথা হয় মাহিয়া রহমান রাফার, সাকিব ভাইয়া কে দেখার অনেক শখ ছিলো আজ জীবনের প্রথম সাকিব ভাইয়াকে সামনা সামনি দেখতে পেরে অনেক খুশি লাগছে, যা আমি ভাষায় প্রকাশ করতে পারছি না।

অন্য দিকে খেলা শেষ করে সাংবাদিকদের সাথে কথা বলে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ও মোসাদ্দেক হোসেন সৈকত। শহিদ আফ্রিদি বলেন, বাংলাদেশ আমার দ্বিতীয় দেশ। আমি সব সময় আসতে চাই বাংলাদেশে।

অন্যদিকে মোসাদ্দেক হোসেন বলেন আসলে ছোটবেলায় আমি গোলির ভিতরে ক্রিকেট খেলেই বড় হয়েছি। আজকে অনেক দিন পর সেই ছোটবেলার স্বাদ পেলাম। ঐতিহ্যবাহী লালবাগ কেল্লায় এতো দর্শকের মাঝে খেলা সম্ভব হয়েছে শুধু ঢাকা বাসির সাপোর্টের জন্য।

সূত্র: বিডি২৪লাইভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর